এয়ারলাইন বমি ব্যাগ

- 2021-08-12-

এয়ারলাইন বমি ব্যাগ
অভ্যন্তরীণ বা আন্তর্জাতিক এয়ারলাইন্সের কেবিনে এয়ারসিকনেস বা শারীরিক অস্বস্তির মতো উপসর্গের কারণে যাত্রীদের বোর্ডে বমি করা থেকে বিরত রাখতে বিমানের বমি ব্যাগ ব্যবহার করা হয়। যাত্রীরা যাতে বমি করতে না পারে সেজন্য এয়ারলাইন্স যাত্রীদের জন্য কেবিনে বমি করার জন্য বিশেষ ব্যাগ প্রস্তুত করেছে। বোর্ডে বমি, উপরন্তু, এটি যাত্রীদের প্রয়োজন নেই এমন আবর্জনা লোড করতেও ব্যবহার করা যেতে পারে।

বমি প্রতিরোধের উপায়

1. ফ্লাইট নেওয়ার আগে প্রথম রাতে, আপনার পর্যাপ্ত ঘুম এবং বিশ্রাম নিশ্চিত করা উচিত, যাতে পরের দিন ফ্লাইট নেওয়ার জন্য আপনার প্রচুর শক্তি থাকবে।

2. ওরাল মোশন সিকনেস medicineষধ প্লেন ছাড়ার আধা ঘণ্টা আগে রোগীকে 5.6 ঘন্টার মধ্যে বমি করা থেকে বিরত রাখতে পারে।

3. ইঞ্জিন থেকে দূরে এবং জানালার যতটা সম্ভব একটি আসন চয়ন করুন, যাতে শক কমাতে এবং দৃষ্টি ক্ষেত্র প্রসারিত করতে। মহাকাশমুখী রাখার দিকে মনোযোগ দিন, যতদূর সম্ভব আপনার দৃষ্টি রাখুন, দূরের মেঘ, পাহাড় এবং নদীর দিকে তাকান এবং নিকটবর্তী মেঘের দিকে তাকাবেন না।

4. যখন বিমানটি উড্ডয়ন করে, মেঘের মধ্য দিয়ে যায়, মোড় নেয়, নেমে আসে এবং অবতরণ করে, সেইসাথে বড় ধাক্কা এবং ধাক্কা লাগে, রোগীর যতটা সম্ভব কম চলাচল করা উচিত। বিশেষ করে মাথা ঠিক করতে হবে এবং ঘোরানো যাবে না।

5. কন্ডিশন্ড রিফ্লেক্স প্রতিরোধে মনোযোগ দিন। যদি প্রতিবেশীদের মধ্যে বমির লক্ষণ থাকে, তাহলে অবিলম্বে দৃশ্যটি ত্যাগ করুন এবং দৃষ্টি এড়িয়ে চলুন।

6. একবার এয়ারসিকনেস দেখা দিলে, হালকা পরিস্থিতিতে, মনোযোগকে বাধাগ্রস্ত করতে এবং নির্দেশমূলক দৃষ্টিভঙ্গি বজায় রাখতে সতর্ক থাকুন। যদি এটি ভারী হয় তবে আপনার চুপ থাকা উচিত এবং দৃ sit়ভাবে বসে থাকা উচিত, বিশেষত আপনার পিঠে শুয়ে, এবং আপনার মাথা ঠিক করুন; যদি এটি আরও গুরুতর হয়, যারা বমির কারণে জল হারায় তাদের সময়মতো স্যালাইন দেওয়া উচিত।

7. যদি আপনি বমি প্রতিরোধ করতে চান, তাহলে বিমানটি অবতরণের 4 ঘন্টা আগে আপনাকে অবশ্যই কম তরল খাবার খেতে হবে।

8. ঘন ঘন আপনার পায়ের আঙ্গুলগুলি চেপে ধরুন, আপনার কোমর মোচড়ান এবং লম্বা দাঁড়ান, যা রক্ত ​​সঞ্চালনকে উন্নত করবে।

Airline Vomit Bags