রঙিন কাগজের ন্যাপকিনের সুবিধা

- 2021-08-12-

এর উপকারিতারঙিন কাগজের ন্যাপকিন
যেহেতু ন্যাপকিনগুলি মানুষের জীবনের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত এবং পরিষেবা শিল্পের সাথে জড়িত, তাই ব্যবহৃত কালিগুলি নিরাপদ এবং অ-বিষাক্ত, আনুগত্যে শক্তিশালী এবং রক্তপাতহীন হওয়া প্রয়োজন। ন্যাপকিন প্রিন্টিং মূলত গ্রীস-টাইপ কালি দিয়ে মুদ্রিত হয়েছিল, যা মেশিনে ভাল অভিযোজনযোগ্যতা দ্বারা চিহ্নিত করা হয়, কিন্তু মুদ্রিত বস্তুর বিশেষ গন্ধ থাকে। কিছু ন্যাপকিন প্রিন্টার যারা লেটারপ্রেস প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে তারা মুদ্রিত সামগ্রীর গন্ধ দূর করতে ন্যাপকিন ছাপানোর জন্য গ্লাইকল কালি (ধোয়া যায়) ব্যবহার করার চেষ্টা করে। কালি, এবং তারা রঞ্জক-ভিত্তিক কালির উপর রঙ্গক-ভিত্তিক কালির সুবিধা অনুভব করেছে। এই প্রসঙ্গে, ফ্লেক্সোগ্রাফিক প্রিন্টিং প্রযুক্তি ন্যাপকিন প্রিন্টিংয়ের পর্যায়ে এসেছে এবং এর প্রধান সুবিধাগুলি নিম্নরূপ।

(1) গন্ধ ছোট, এবং এটি ভাল রাসায়নিক প্রতিরোধের এবং ঘর্ষণ প্রতিরোধের আছে

(2) কালি রক্তপাতের ঘটনা হ্রাস করুন। যখন কিছু ন্যাপকিন পানীয় দিয়ে দাগযুক্ত হয়, তখন তাদের উপর কালি সাদা টেবিলক্লথ বা কাপড় ধুয়ে ফেলবে, যা ভোক্তাদের অভিযোগের কারণ হবে। ফ্লেক্সোগ্রাফিক প্রিন্টিং ওয়াটার-ভিত্তিক কালিতে রজন এবং মোম থাকে যা শুকানোর পরে শক্ত হয়। রঙ্গক রঙ্গের পরিবর্তনের পর, কালির রক্তপাত কমিয়ে আনা হয়।

(3) পরিবেশ সুরক্ষা: যেহেতু বর্জ্য কালি (যেমন জল ভিত্তিক কালি এবং দ্রাবক ভিত্তিক কালি) রঙ্গক পুনর্ব্যবহার করতে পারে, জল ভিত্তিক ফ্লেক্সোগ্রাফিক মুদ্রণ কালিগুলি আরও পরিবেশবান্ধব। কারণ এটি ভিওসি তৈরি করে না, ফ্লেক্সোগ্রাফিক প্রিন্টিং ওয়াটার-ভিত্তিক কালিগুলি ভিওসি নির্গমন হ্রাসের পরিবেশগত সুরক্ষার প্রয়োজনীয়তা পূরণ করে।

(4) এন্টারপ্রাইজের মুনাফা বাড়ানো: দামের চাপ এবং কালির ইনভেন্টরি হ্রাস করা, যা এন্টারপ্রাইজের পরিচালনার জন্য খুব সহায়ক।

রঙিন কাগজের ন্যাপকিন